শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

আপডেট
পালিয়ে যাওয়ার শঙ্কায় ইতালির ভিসা পায়নি দাবাড়ুরা

পালিয়ে যাওয়ার শঙ্কায় ইতালির ভিসা পায়নি দাবাড়ুরা

ইতালির সার্দিনিয়া শহরে হবে বিশ্ব জুনিয়র দাবা টুর্নামেন্টে। এতে অংশ নিতে দেশটির দূতাবাসে ভিসার আবেদন করেন বাংলাদেশের ৭ দাবাড়ু। কিন্তু তারা কেউ ভিসা পায়নি। ইতালি থেকে যাওয়ার শঙ্কা দূতাবাসের তাই ভিসা দেয়নি দাবাড়ুদের। আগামী ১২-১৩ অক্টোবর এ টুর্নামেন্টে শুরু হবে। তবে এতে অংশ নেওয়া প্রায় অনিশ্চিত।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে এই প্রথম পৃথিবীর কোনো দেশ ভিসা দিল না। বিষয়টি হতাশাজনক বলে মন্তব্য করেছেন বাংলাদেশের দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম। তিনি বলেন, আগে ইউরোপের অনেক দেশেই গেছেন আমাদের দাবাড়ুরা। অথচ এবার ফিরে আসার চুক্তি করার পরও ভিসা দেয়নি দূতাবাস। এতে খুবই কষ্ট পেয়েছেন খেলোয়াড়রা।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য ও টিম লিডার মাহমুদা চৌধুরী মলি আক্ষেপ করে বলেন, বিস্তারিত জানিয়ে বিশ্ব দাবা সংস্থা ফিদে থেকে চিঠিও দেওয়া হয় দূতাবাসে। সেই চিঠির কোনও গুরুত্বই তারা দেয়নি তারা। সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রদূত আমার সঙ্গে ঠিকভাবে কথাও বলতে চাননি। শুধু বলেছেন, বাংলাদেশিরা ইতালিতে গেলে আর ফিরে আসে না। আর তাদের বয়স কম। সেখানে থেকে যাওয়ার আশঙ্কা আছে। তাই ভিসা দেওয়া হয়নি বলে মন্তব্য করেন রাষ্ট্রদূত।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |